July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নগরকান্দায় বিএসটিআইয়ের অভিযানে বিপুল পরিমান নকল জুস ধ্বংস

বেলায়েত হোসেন লিটনঃ

ফরিদপুরের নগরকান্দায় অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের আর্টিফিশিয়াল ফ্লেভার দিয়ে তৈরী জুস, আইসবার, এডিবল জেলসহ বিপুল পরিমাণ নকল ও ভেজাল খাদ্যপন্য ও শিশু খাদ্য জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে উপজেলার বিনোকদিয়া বাজারে এ অভিযান পরিচালিত হয়।

এসময় অবৈধভাবে গড়ে উঠা আল্লাহর দান ফুড প্রোডাক্টস নামের একটি কারখানা থেকে এসকল নকল পণ্য জব্দ করা হয়। এছাড়া কারখানার মালিক রবিউল  ইসলামকে নগদ ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

অভিযান পরিচালনা করেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক। এসময় সঙ্গে ছিলেন ফরিদপুর জেলা বিএসটিআই এর পরিদর্শক প্রকৌশলী এস এম সোহরাব হোসেন।
এসময় কারখানাটিকে সিলগালা করে দেওয়া হয়।

জানা গেছে, বিএসটিআইয়ের অনুমোদনহীন কারখানাটিতে বিভিন্ন নামিদামি ব্রান্ডের মোড়ক ও বোতল নকল করে নিম্নমানের অস্বাস্থ্যকর আর্টিফিশিয়াল ফ্লেভার জুস, আইসবার, এডিবল জেলসহ বিভিন্ন নকল ও ভেজাল খাদ্যপণ্য তৈরী করে বাজারে বিক্রি করতেন কারখানার মালিক রবিউল ইসলাম।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক বলেন, বিএসটিআই আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল জুস তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। কারখানাটি সীলগালা করা হয়েছে। আমাদের এ ধরনের অভিযান নিয়মিত চলমান  থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.