July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

একবছ‌রে এক হাজার রোগী‌কে রক্ত দিয়ে‌ছে সালথা ব্লাড ডোনার ক্লাব ফ‌রিদপুর

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌থিঃ

“যদি করি রক্তদান আল্লাহ চাইলে বাঁচতে পারে একটি প্রাণ” ও “আমরাই পেরেছি, আমরাই পারবো, রক্ত দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াবো” এই স্লোগান দুটিকে ধারণ করে ১৪ এপ্রিল ২০২২ সালে রমজান মাসে সালথা ব্লাড ডোনার্স ক্লাব ফরিদপুর যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার এক বছ‌রে প্রায় এক হাজা‌রের অধিক মানুষ‌কে রক্ত দি‌য়ে সহায়তা ক‌রে‌ছে সালথা ব্লাড ডোনার ক্লাব ফ‌রিদপুর। বর্তমা‌নে রক্তদাতার সংখ‌্যাও এক হাজা‌রের বে‌শি।

প্রতিষ্ঠালগ্ন থে‌কে শত শত মানুষের রক্ত দানসহ বিভিন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ানো, সিলেটে বন্যার্ত মানুষের সহযোগিতায় এগিয়ে যাওয়া সহ বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করে যাচ্ছে। এটি একটি অরাজনৈতিক ও অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন। এখানের সকল সদস্য পরিচ্ছন্ন মনের ও সমমনা হয়ে সংগঠনের আদর্শ ও কর্মসূচির সাথে সম্মিলিতভাবে একমত পোষণ করে‌ সামাজিক কাজে এগিয়ে যাচ্ছে ব‌লে জানা যায়। রক্ত দিলে হয়না ক্ষতি, জাগ্রত করে মানবিক অনুভূতি। রক্তদানের গুরুত্ব স্কুলে শেখানো উচিত, যাতে সবাই এর উপকারিতা সম্পর্কে সচেতন হয়।

“সালথা ব্লাড ডোনার্স ক্লাব ফরিদপুর”- এর সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ বলেন, আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো সালথা উপজেলার প্রতিটি সুস্থ সবল এবং রক্তদানে উপযুক্ত ব্যক্তিকে রক্তদানের জন্য মানসিকভাবে প্রস্তুত করা। “সালথা ব্লাড ডোনার্স ক্লাব ফরিদপুর”- এর সাধারণ সম্পাদক মোঃ মিরাজ হোসাইন বলেন,‌ আমরা সালথা উপজেলার প্রতিটি গ্রাম থেকে স্বেচ্ছাসেবায় অবদান রাখার মতো মন-মানসিকতার অধিকারী ছেলেমেয়েদেরকে স্বেচ্ছাসেবী হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করবো। পাশাপা‌শি স্বেচ্ছাসেবীদেরকে সামাজিক মূল্যায়ন ও সম্মাননার মাধ্যমে উৎসাহিত ও উজ্জীবিত করে রাখবো।

“সালথা ব্লাড ডোনার্স ক্লাব ফরিদপুর”- এর সভাপ‌তি মোঃ আওলাদ হোসেন মিয়া ব‌লেন, আলহামদুলিল্লাহ এরই মধ্যে হাঁটি হাঁটি পা করে আমাদের সালথা ব্লাড ডোনার্স ক্লাব ফরিদপুর এর ১০০০ ডোনার পূর্ণ হলো। যারা আমাদের মাধ্যমে ব্লাড ডোনেট করেছেন সবার জন্য দোয়া করি, আল্লাহ তাআলা যেন তাদেরকে সবসময় সুস্থ রাখেন এবং দুনিয়া ও আখিরাতে এর উত্তম বিনিময় দান করেন। আর যেই সমস্ত রোগীরা আমাদের মাধ্যমে সুস্থ হয়েছেন তাদের দীর্ঘায়ু কামনা করি। সক‌লের সহ‌যো‌গিতা নি‌য়ে মানু‌ষের সেবা ক‌রে যে‌তে চাই। পরিশেষে সবার কাছে আমরা দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.