July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নগরকান্দায় ভিজিএফ চাউলের বস্তায় ওজ‌নে কম: ক্ষ‌তিরপুরণ দি‌লেন চেয়ারম্যান

1 min read

ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নে উপজেলা খাদ্য গুদাম থেকে ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাইমদ্দিন মন্ডল ও ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ-সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহ’র উপস্থিতিতে উক্ত বিষয়ে জানা যায়।

জানা গেছে, এবারের ঈদুল ফিতর উপলক্ষে রামনগর ইউনিয়নে ৫০২ টি কার্ড বরাদ্দ দেয়া হয়েছে। সরকারি নির্দেশ মোতাবেক জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণের নিয়ম থাকলেও রামনগর ইউনিয়নে যে ৩০ কেজি করে যে ১৬৭ বস্তা চাউল আসে সেখানে প্রতিটি বস্তায় ১-২ কেজি করে চাউল কম এসেছে।

ট্যাগ অফিসারের প্রতিনিধি উপ-সহকারী কৃষি কর্মকর্তা মতিউল্লাহ বলেন, প্রতি বস্তায় গোডাউন থেকে চাল ওজনে কম দেয়া হয়েছে। তাই চেয়ারম্যান সাহেব আমাকে সমন্বয় করে চাল কম দিতে বলেছে। আমি তাই ওজনে কম দিচ্ছি। বিশ্বাস না হলে, আপনারা চালের বস্তাগুলো মেপে দেখেন।

ট্যাগ অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা তিলক কুমার ঘোষ বলেন, দশ কেজির নিচে চাল দেওয়ার কোনো সুযোগ নেই। চাল কম পড়লে তা পুরোন করে দেয়া হবে।

উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা শাহনেওয়াজ আলম দিনা বলেন, গোডাউন থেকে কোনো প্রকারের চাল কম দেয়া হয়না। গোডাউন থেকে সঠিক পরিমাপ করে বুঝে নেয়ার পরে চাল কমের অভিযোগ আমরা গ্রহণ করবো না।

রামনগর ইউপির চেয়ারম্যান কাইমুদ্দিন মন্ডল বলেন, চাউল কম এসেছে তারপরেও আমর ব্যাক্তিগত অর্থ দিয়ে ১৬৭ কেজি চাউল ক্ষতিপূরণ দিয়ে মানুষের মধ্যে বিতরণ করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক বলেন, রামনগর ইউনিয়নে চাল কম দেয়ার খবর পেয়ে চাল বিতরণ কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়। পরে যে চালগুলো কম পরেছে সেগুলো চেয়ারম্যান তার ব্যাক্তিগত অর্থ দিয়ে ক্ষতিপূরণের মাধ্যমে সঠিকভাবে চাল বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.