July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

ভূ‌মিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা কর‌তে সালথায় উপ‌জেলা প্রশাস‌নের প্রেস ব্রিফিং

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের জন্মশত বা‌র্ষিকী (মুজিব বর্ষ) উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভু‌মিহীন ও গৃহহীন‌দের মা‌ঝে জ‌মিসহ ঘর প্রদান করা‌ হয়ে‌ছে। জ‌মিসহ ঘর প্রদান করার পর বর্তমা‌নে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হ‌চ্ছে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলা

আগামীকাল ২২ মার্চ দেশ ব্যাপী ৭‌টি জেলার ১৫৯ টি উপ‌জেলা কে ভূমিহীন ও গৃহহীনমুক্ত কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা উপ‌জেলা প্রশাসন সালথা কর্তৃক সাংবাদিকদের বিষয়‌টি অবগত কর‌তে মঙ্গলবার বিকা‌লে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের কার্যাল‌য়ে প্রেস ব্রিফিং ক‌রেন উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তার হোসেন শাহিন।

এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, সহকারী কমিশনার (ভূমি) মো: সালাহউদ্দিন আইয়ুবী, উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায় প্রমূখ। এছাড়াও স্থানীয় প্রিন্ট ও ই‌লেক্ট্রিক মি‌ডিয়‌ার সাংবা‌দিকগণ উপ‌স্থিত ছি‌লেন।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তার হোসেন শাহিন বলেন, আগামিকাল ২২ মার্চ ২০২৩ মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ এর আওতায় ক শ্রেনির তালিকাভুক্ত ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করা হবে। একই সাথে ৭ জেলার সাথে ১৫৯ টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। ১৫৯ টি উপজেলার মধ্যে আগামীকাল সালথা উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হবে।

তি‌নি আরও ব‌লেন, সালথা উপজেলায় এ প্রকল্পের আওতায় সর্বমোট ৬৩৩ টি গৃহ নির্মাণপূর্বক হস্তান্তর করা হয়েছে। হস্তান্তরকৃত গৃহের পাশাপাশি সুপেয়পানির জন্য নলকূপে, বিদ্যুৎ সংযোগ এর ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া উপজেলা প্রশাসন কর্তৃক উপকারভোগীদের চাহিদা অনুযায়ী পেশা উন্নয়নমূলক প্রশিক্ষণ ও ঋণ প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.