July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নগরকান্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

1 min read

বেলায়েত হোসেন লিটনঃ

ফরিদপুরের নগরকান্দায় যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আলোচনা সভা, র‍্যালী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ও প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা চত্বরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ফরিদপুর -২ আসনের সংসদ সদস্য,
এসময় আরো যেসকল সংগঠন  শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, পরিষদ, বাংলাদেশ পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, উপজেলা বিএনপি ও তার অংগসংগঠন, অফিসার্স ক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নগরকান্দা প্রেস ক্লাব, সরকারী নগরকান্দা কলেজ, সরকারী মহেন্দ্র নারায়ণ একাডেমি, শহীদ মুক্তিযোদ্ধা আক্রামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়, ভাষা সৈনিক গোলাম আকবর চৌধুরী স্কুল, শহর আওয়ামীলীগ, এম এ শাকুর কলেজ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
আলোচনা সভাসহ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর -২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক এর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান শাকিল, সহকারী কমিশনার (ভূমি) সোনিয়া হোসেন জিসান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইফতেখার আজাদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ  মিরাজ হোসেন, ওসি তদন্ত বিকাশ চন্দ্র মন্ডল, জেলা পরিষদের সদস্য আঞ্জুমনোয়ারা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইকবাল কবির,  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ, কাউন্সিলর বৃন্দ, আওয়ামিলীগ ও তার অংগসংগঠের নেতৃবৃন্দ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অন্যদিকে প্রধান অতিথি শাহদাব আকবর লাবু চৌধুরী এমপি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  উচ্চ রক্তচাপ, হৃদরোগ, ডায়াবেটিস, ক্যান্সার, দীর্ঘ স্থায়ী শ্বাসজনিত রোগসমূহ ও মানসিক রোগসমূহের সেবা প্রদানের লক্ষে এনসিডি কর্ণার এর শুভ উদ্বোধন করেন।

এসময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইফতেখার আজাদসহ স্বাস্থ্য দপ্তরের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.