July 24, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় বীর নিবাস এর চাবি হস্তান্তরের উ‌দ্বোধন করলেন প্রধানমন্ত্রী

1 min read

সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মশত বার্ষিকী উপল‌ক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য দেওয়া উপহার বীর নিবাস এর শুভ উদ্বোধন ও চাবি হস্তান্তর করা হয়েছে। গণভবন থে‌কে সরাস‌রি ভি‌ডিও কনফা‌রেন্সের মাধ‌্যমে বুধবার (১৫ ফেব্রুয়া‌রি) বেলা ১১টায় সারা দে‌শের সা‌থে ফ‌রিদপুরের সালথা উপ‌জেলায় বীর নিবাস এর চা‌বি হস্তান্তর কার্যক্রমের শুভ উ‌দ্বোধন ক‌রেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

এরপর দুপুর ১টায় উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদসহ উপজেলার মোট ৫জন বীর মুক্তিযোদ্ধাদের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন, উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোঃ আক্তার হোসেন শাহীন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সালাহউদ্দিন আইয়ূবী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জীবাংশু দাস, উপজেলা মৎস্য অফিসার রাজীব রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ, সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শেখ সাদিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা জাইক্যা কর্মকর্তা মোঃ রিফাত রিয়াজ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জানান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ২০২১-২০২২ইং অর্থ বছরে ২১জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাকে বীর নিবাস নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণ কাজে খরচ হয়েছে ১৩ লাখ ৪৬ হাজার ৬শত ১৮টাকা। এ গৃহে রয়েছে ২টি বেডরুম, একটি করে ডাইনিং ও লিভিং রুম, ২টি টয়লেট ও ১টি কিচেন রুমের সুযোগ সুবিধা পাবেন। আজ সারাদেশের সাথে এ উপজেলায় মোট ৫টি নির্মাণ ভবন উদ্বোধন করা হয়েছে। পর্যায়েক্রমে সক‌লের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.