July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

ছাত্রলী‌গের প্রতিষ্ঠা বা‌র্ষিকী‌তে সালথায় দুই গ্রু‌পের পাল্টাপা‌ল্টি সমা‌বেশ

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

বাংলা‌দেশ আওয়ামীলী‌গের অন‌্যতম সহ‌যোগী সংগঠন ছাত্রলী‌গের ৭৫তম প্রতিষ্ঠা বা‌র্ষিকী উপল‌ক্ষে ফ‌রিদপু‌রের সালথায় ছাত্রলী‌গের দুই গ্রু‌পের পাল্টাপা‌ল্টি সমা‌বেশ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। দুই গ্রুপই পৃথকভা‌বে তা‌দের কর্মসূচী পালন ক‌রে।

বুধবার (৪ জানুয়ারি) বিকালে পৃথক ভাবে দুটি স্থানে ও ভিন্ন ভিন্ন ভাবে একই কমিটির নেতৃবৃন্দ এই আলাদা অনুষ্ঠান কর্মসূচী পালন করে। উপজেলা ছাত্রলীগের সভাপতি রায় মোহন ও সাধারণ সম্পাদক মোঃ শাহিনের একটি গ্রুপ উপজেলা হলে রুমে সমা‌বেশ, কেক কেটে ও এক‌টি র‌্যালী বের ক‌রে উপজেলার প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে আবার উপজেলা চত্তরে এসে শেষ করে।

অপরদিকে একই কমিটির সিঃ সহ-সভাপতি ফিরোজ খান রাজ, হোসাইন আলী, লিমন হোসেন, নাইম মুন্সি, এনামুল হাসান, সা‌কিব হাওলাদার ও সাংগঠনিক সম্পাদক তালহা হোসেন রাব্বী ও দপ্তর সম্পাদক আবির হোসেন নিয়ামত সহ আরও কিছু নেতাকর্মী মিলে উপজেলা সদরের সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে সমা‌বেশ, র‌্যালী ও কেক কে‌টে প্রতিষ্ঠা বা‌র্ষিকী পালন ক‌রে।

সালথা উপজেলা ছাত্রলীগের সভাপতি রায় মোহন বলেন, আমার কমিটির সহ-সভাপতি ফিরোজ খান রাজ ও আরো কয়েকজন নেতৃবৃন্দ বরাবরই এরকম করছে, ওরা কি কারনে কেন আলাদা অনুষ্ঠান করলো আমি এখন জানি না। সিনিয়র নিয়ে কথা বলে পরে জানাতে পারবো।

এদিকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফিরোজ খান রাজ বলেন, কোন অনুষ্ঠানে আমাদের ডাকে না সভাপতি ও সাধারণ সম্পাদক। এজন্য আমরা আলাদা অনুষ্ঠান করছি। কারন আমরাও আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং ছাত্রলীগের রাজনীতি করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করি।

উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক এক নেতা ব‌লেন, অ‌যোগ‌্য নেতৃ‌ত্বের কার‌নেই এসব হ‌য়ে‌ছে। এছাড়াও হাইব্রীড ও অনুপ্রবেশকারী‌দের কার‌নে এমন হ‌তে পা‌রে। একজন ছাত্রলীগ নেতা মা‌নে একজন ভ‌বিষ‌্যৎ নি‌বে‌দিত প্রাণ আওয়ামীলীগ নেতা। ছাত্রলী‌গের মাধ‌্যমেই রাজনী‌তির হা‌তেখ‌ড়ি। ছাত্রলী‌গের মাধ‌্যমেই মু‌জিব আদর্শে দেশ‌প্রেম গ‌ড়ে উ‌ঠে। আমা‌দের সম‌য়ে এসব চো‌খে প‌ড়ে নাই। এই বিষ‌য়ে জেলা ছাত্রলী‌গের হস্তক্ষেপ কামনা ক‌রে‌ছেন তি‌নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.