July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

ফ‌রিদপু‌র-২ আস‌নের উপ‌-নির্বাচ‌নে সা‌জেদা পুত্রকেই বে‌ছে নিল ভোটারগণ

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

সদ‌্য প্রয়াত সংসদ উপ‌নেতা সৈয়দা সা‌জেদা চে‌ৗধুরীর আস‌নে (ফ‌রিদপুর-২) উপ‌-নির্বাচ‌নে সৈয়দা সা‌জেদা চৌধুরীর ক‌নিষ্ঠ পুত্র বি‌শিষ্ঠ কৃ‌ষি গ‌বেষক শাহাদাব আকবর লাবু চৌধুরী‌কেই বে‌ছে নি‌য়ে‌ছেন ভোটারগণ। শ‌নিবার (৫ ন‌ভেম্বর) বাংলা‌দেশ আওয়ামীলী‌গের প্রার্থী শাহাদাব আকবর লাবু চৌধুরী নৌকা প্রতিক নি‌য়ে ৬৮৮১২ ভোট পে‌য়েছেন। তার নিকটম একমাত্র প্রতিদন্দী বাংলা‌দেশ খেলাফত আ‌ন্দোল‌নের প্রার্থী জয়নুল আ‌বেদন বকুল মিয়া পে‌য়েছেন ১৪৮৭৮ ভোট।

জানা যায়, নগরকান্দা ও সালথা উপ‌জেলা এবং সদরপু‌রের কৃষ্ণপুর ইউ‌নিয়ন নি‌য়ে ফরিদপুর-২ আসনে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। ১২৩টি কেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হয়। প্রতিটি ভোটকেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বসানো হয়। প্রতি তিনটি কেন্দ্রের বিপরীতে প্রিসাইডিং কর্মকর্তার কার্যক্রম পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন মনোনীত একজন ব্যক্তি নিয়োজিত থাকেন।

শুক্রবার সকাল থে‌কেই স্ব-স্ব রিটা‌র্নিং কর্মকর্তার কার্যালয় থে‌কে মালামাল পৌছতে থা‌কে ভোট কে‌ন্দ্রে। সন্ধার আ‌গেই ভোট কে‌ন্দ্রে মালামাল পৌছে যায়। ই‌লেট্রিক ভো‌টিং মে‌শিন (ই‌ভিএম) এর মাধ‌্যমে নির্বাচন অনু‌ষ্ঠিত হয়। সকাল ৮টা থে‌কে শুরু হ‌য়ে বিকাল ৪টায় ভোট গ্রহন শেষ হয়। সকা‌লের দি‌কে ভোট কে‌ন্দ্রে ভোটার উপ‌স্থি‌তি কম থাক‌লে বিকা‌লের দি‌কে ভোটো‌রের উপ‌স্থিতি লক্ষ‌্য করা যায়। ‌কোন রকম ঝা‌মেলা ছাড়াই শেষ হয় ফ‌রিদপুর-২ আস‌নের উপ-নির্বাচন।

আরও জানা যায়, মোট ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন ভোটা‌রের মা‌ঝে ভোট দি‌য়ে‌ছেন ৮৩ হাজার ৬৯০ জন। যা মোট ভোটা‌রের শতকরা ২৬.২৭ ভাগ। ই‌ভিএম মে‌শি‌নে ভোট গ্রহন করায় কোন ভোট নষ্ট হয় নাই। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও বেসরকা‌রিভা‌বে ফলাফল ঘোষণা করা হয়‌নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.