July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় কৃষি উৎপাদন বাড়াতে উপপরিচালকের নির্দেশনা

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

পাট পেয়া‌জের রাজধানী খ‌্যাত ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলা। উর্বর মা‌টি আর প‌রিশ্রমী কৃষ‌ক কৃ‌ষি‌তে সমৃ‌দ্ধি এনে দি‌য়ে‌ছে। এই অঞ্চ‌লের কৃ‌ষি উৎপাদন আরও বাড়া‌তে বুধবার (২১ সে‌প্টেম্বর) ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর নতুন উপপরিচালক কৃষিবিদ জিয়াউল হক উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

এসময় তার সফরসঙ্গী হিসেবে পরিদর্শন ক‌রেন কৃষিবিদ রাকিবুল ইসলাম, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) ও কৃষিবিদ মোঃ বিন ইয়ামিন, অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ)। উপপরিচালক কৃষিবিদ জিয়াউল হক সালথায় পৌঁছ‌ালে উপ‌জেলা কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্ত‌রের সকল কর্মকর্তা- কর্মচারির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরিদর্শনকালে তিনি গট্টি ইউনিয়নে অবস্থিত ঝুনাখালি আইপিএম ক্লাব ও কৃষি পাঠাগার এর সদস্যদের সাথে মতবিনিময় করেন, পরবর্তীতে বিসিআইসি সার ডিলার গুদাম ও বিক্রয়কেন্দ্র পরিদর্শনপূর্বক সারের মজুদ পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এছাড়া কাউলিকান্দা “ভিটামিন সি গ্রাম” এর কৃষক – কৃষাণীদের সাথেও আলোচনা করেন।

উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার কৃষিবিদ জীবাংশু দাস এর সভাপ‌তি‌ত্বে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কর্মকর্তা- কর্মচারীদের সাথে মতবিনিময় সভা‌টি উপস্থাপনা ক‌রেন, মোঃ আজাদ হোসেন জোদ্দার। অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন কৃষিবিদ রাকিবুল ইসলাম, অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) এবং কৃষিবিদ মোঃ বিন ইয়ামিন, অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ)।

মতবিনিময় সভায় উপপরিচালক কৃষিবিদ জিয়াউল হক চলতি আমন ধান উৎপাদন যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় এবং কৃষকেরা যাতে সময়মত, সঠিক মূল্যে সার পেতে পারেন সে বিষয়ে বিশেষ জোড় দেন। এসময়ে তিনি উদ্যোক্তা ও বীজ উৎপাদনকারী কৃষক তৈরি, আসছে রবি মৌসুমে মসলা এবং তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি ইত্যাদি বিভিন্ন বিষয়ে কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.