July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় বিশ্ব উদ্বাস্তু এবং অভিবাসী দিবসে র‌্যালী ও আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ১০৮তম বিশ্ব উদ্বাস্তু এবং অ‌ভিবাসী দিবস পা‌লিত হ‌য়ে‌ছে। এই উপল‌ক্ষে বি‌দেশ থে‌কে ফি‌রে আসা বাংলা‌দেশী অ‌ভিবাসী (নারী/পুরুষ) শ্রমিক‌দের পুনর্বাসন সহায়তা প্রক‌ল্পের আ‌য়োজ‌নে এবং কা‌রিতাস বাংলা‌দেশ ব‌রিশাল অঞ্চ‌লের বাস্তবায়‌নে সোমবার (১৯ সে‌প্টেম্বর) বেলা ১১টায় উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়। এর আ‌গে উপ‌জেলা প‌রিষদ চত্ত্বর থে‌কে এক‌টি র‌্যালী বের হ‌য়ে প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিন ক‌রে উপ‌জেলা চত্ত্ব‌রে এসে শেষ হয়।

ফ‌রিদপুর জেলা মাঠ কর্মকর্তা জর্জ বৈরাগী এর সভাপ‌তি‌ত্বে সমন্বয় সভায় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোছাঃ তাছ‌লিমা আকতার। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান রুপা বেগম, পল্লী সঞ্চয় ব‌্যাং‌কের ম‌্যা‌নেজার ইখ‌তিয়ার লিটন, উপ‌জেলা বন কর্মকর্তা তোরাপ হো‌সেন, উপ সহকারী কৃ‌ষি কর্মকর্তা র‌ফিকুল ইসলাম প্রমূখ। এছাড়াও স্থানীয় জনপ্রতি‌নি‌ধি ও সালথা উপ‌জেলায় কারিতাস বাংলা‌দে‌শ থে‌কে উপকার‌ভোগীরা উপ‌স্থিত ছি‌লেন, অনুষ্ঠান‌টি সঞ্চালনা ক‌রেন কা‌রিতাস কেইস ওয়ার্কার উচো‌মেন রাখাইন।

অ‌ভিবাসী এবং শরণার্থীর সা‌থে ভ‌বিষ‌্যৎ গঠন এই প্রতিপাদ‌্য বিষয়‌কে সাম‌নে রে‌খে আলোচনা সভায় উদ্বাস্তু ও অ‌ভিবাসী‌দের নি‌য়ে বর্তমান সরকা‌রের বি‌ভিন্ন কর্ম পরিকল্পনা তু‌লে ধ‌রেন পাশাপা‌শি অ‌ভিবাসী‌দের সা‌র্বিক সাহায‌্য করার কথা ব‌লেন।

উ‌ল্যেখ: আ‌র্থিক ও সামা‌জিকভা‌বে ঝু‌কিপূর্ণ বি‌দেশ ফেরত অ‌ভিবাসী নারী (৭৫%) ও পুরুষ (২৫%) শ্রমিক‌দের জী‌বিকা ও জীবনমান উন্নয়‌নের ল‌ক্ষ্যে প্রশিক্ষ‌ন ও আ‌র্থিক সহায়তার মাধ‌্যমে স্থায়ী আর্থ সামা‌জিক উন্নয়‌নের চর্চা ও বাস্তবায়‌নের ল‌ক্ষ্যে ২০২০ সা‌লের এ‌প্রিল মাস থে‌কে কাজ ক‌রে চ‌লে‌ছে কা‌রিতাস বাংলা‌দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.