July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পে‌লেন সালথার শিক্ষক মাইনুল ইসলাম

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

শিক্ষা বিস্তার ও ‌মানব ক‌ল‌্যাণে বি‌শেষ অবদান রাখায় “মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড – ২০২২ পে‌য়ে‌ছেন বাংলা‌দেশ প্রাথ‌মিক শিক্ষক স‌মি‌তি সালথা উপ‌জেলা শাখার সভাপ‌তি মোঃ মাইনুল ইসলাম। মাইনুল ইসলাম অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মোঃ নুরুল ইসলা‌মের একমাত্র পুত্র তি‌নি বর্তমা‌নে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলার ইউসুফদিয়া সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে কর্মরত আ‌ছেন।


বাংলা‌দেশ মানবা‌ধিকার সাংস্কৃ‌তিক সোসাই‌টি ও একাত্তর গ‌বেষণা প‌রিষদের আ‌য়োজনে শুক্রবার (২৬ আগষ্ট) বিকা‌লে বাংলা‌দেশ শিশু কল‌্যাণ মিলনায়তন ঢাকায় জাতীয় শোক দিব‌সের এক অনুষ্ঠা‌নে তা‌কে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়।

জাতীয় মানবাধীকার সোসাই‌টির চেয়ারম‌্যান প্রফেসর মুঃ নজরুল ইসলা‌মের সভাপ‌তি‌ত্বে এসময় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, সা‌বেক ধর্ম ও প্রাণী সম্পদ মন্ত্রী এম নাজিমু‌দ্দিন আল-আজাদ, প্রধান আ‌লোচক হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন, বাংলা‌দেশ সুপ্রীম কো‌র্টের ডেপু‌টি এট‌র্নি জেনা‌রেল এড. এস. এম. নজরুল ইসলাম। অনুষ্ঠান‌টি উ‌দ্বোধন ক‌রেন প্রফেসর মুহাম্মদ ইউনুস হাসান চৌধুরী। এসময় বাংলা‌দেশ মানবা‌ধিকার সাংস্কৃ‌তিক সোসাই‌টি ও একাত্তর গ‌বেষণা প‌রিষদের নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

নিরলস অধ্যবসায়, অপরিসীম ধৈর্য্য, চৌকস কর্মদক্ষতাই তা‌কে এই সাফল্য এ‌নে দি‌য়ে‌ছে। তাঁর এই অভূতপূর্ব সাফল্যে সালথা উপজেলা শিক্ষক স‌মি‌তি ও উপ‌জেলায় কর্মরত শিক্ষক/শি‌ক্ষিকা তা‌কে শু‌ভেচ্ছা জা‌নি‌য়ে‌ছেন। মোঃ মাইনুল ইসলাম উপ‌জেলা পর্যা‌য়ে বেশ ক‌য়েকবার শ্রেষ্ঠ শিক্ষক নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। ছাত্র জীব‌ন থে‌কে শুরু ক‌রে বর্তমান সম‌য়ে মেধা ও শ্রম কা‌জে লা‌গি‌য়ে তি‌নি ছোট বড় একা‌ধিক পুরস্কার ও সম্মাননা পে‌য়ে‌ছেন।

মোঃ মাইনুল ইসলাম মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞা প্রকাশ ক‌রে ব‌লেন, আ‌মার বাবা একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। ছোট বেলা থে‌কেই বাবার আদ‌র্শে বড় হ‌য়ে‌ছি। তি‌নি সবসময় আমা‌কে দিক নির্দেশনা ও পরামর্শ দি‌য়ে‌ছেন। পুরস্কা‌রের জন‌্য নয় আমার দা‌য়িত্ব ও কর্তব‌্য থে‌কে সব আ‌মি সময় কাজ ক‌রে যাব। সহকর্মী শোভাকাঙ্খীসহ সকল‌কে ধন‌্যবাদ জানাই, আমার জন‌্য সবাই দোয়া কর‌বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.