July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় জন্মাষ্টমীতে বিশ্ব শা‌ন্তি ও মানবকল‌্যাণ কামনায় বর্ণাঢ‌্য শোভাযাত্রা

1 min read

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

ফরিদপুরের সালথায় উপজেলায় বর্ণাঢ‌্য আ‌য়োজ‌নে সনাতন ধর্মাবলম্বী‌দের অন‌্যতম ধর্মীয় অনুষ্ঠান পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের (৫২৪৮ তম) জন্ম‌দিন শুভ জন্মাষ্টমী পা‌লিত হ‌য়ে‌ছে। জন্মাষ্টমী উপলক্ষে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সালথা উপজেলা শাখার আয়োজনে শুক্রবার (১৯ আগষ্ট) উপজেলা কেন্দ্রীয় দূর্গা মন্দির থেকে বিশ্ব শা‌ন্তি ও মানবকল‌্যান কামনায় বর্ণাঢ‌্য শোভাযাত্রা বের হয়ে সালথা সদর বাজার ও উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় দূর্গা মন্দিরে এসে শেষ হয়।

এর আ‌গে জন্মাষ্টমী পূজা, ভক্ত‌দের প্রর্থনা, আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়। বর্ণাঢ‌্য শোভাযাত্রা শেষে উপস্থিত সকল ভক্ত‌দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুপ সাহার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, সালথা সরকা‌রি ক‌লে‌জের অধ‌্যাক্ষ কৃষ্ণচন্দ্র বর্মণ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সমির কুমার রায়, সাধারণ সম্পাদক অনন্ত বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক বাবু প্রল্লাদ শীল। এছাড়াও উপ‌জেলার বিভিন্ন ইউনিয়ন থে‌কে আগত ভক্ত ও নেতৃবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ হিন্দুদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। হিন্দু ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই আজ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.