July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নগরকান্দায় শোক দিবসের ব্যানার পোষ্টার ছেড়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

1 min read

বেলায়েত হোসেন লিটনঃ

ফরিদপুরের নগরকান্দায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগ কর্তৃক প্রদর্শিত শোক দিবসের ব্যানার, পোষ্টার ছিড়ে ফেলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১৪ আগষ্ট) দুপুর ১২ টায় উপজেলার শশা কাজী মঞ্জিলে সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক কাজী আবদুস সোবহান।
এসময় উপজেলা মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সাংবাদিকদের উদ্দেশ্যে আবদুস সোবহান বলেন, আমি বঙ্গবন্ধুকে ভালোবাসি। ভালোবাসি বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি মানুষকে।
কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এবং আপনারা সকলেই অবগত আছেন আগামীকাল ১৫ই আগস্ট। সারা বাংলার জন্য শোকার্ত একটা দিন। এই দিনেই আমাদের থেকে কেড়ে নেওয়া হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের আরো প্রিয়জনদের।
এই দিনটিকে সামনে রেখে সারা বাংলার রাস্তার মোড়ে মোড়ে, শহরে-ঘাটে, অন্দরে-বন্দরে পোষ্টার, ব্যানার, গেইট এর মাধ্যমে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।
আমিও বঙ্গবন্ধুর আদর্শ একজন প্রেমিক হিসাবে পোস্টার-ব্যানার গেইট করেছি, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছি। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় আমাদের জন্য খুবই লজ্জার কথা, আজ ৪৭ বছর পর সেই মীর জাফর মার্কা শত্রুরা আবার মাথাচারা দিয়ে উঠেছে।
বঙ্গবন্ধুর ব্যানার ছেঁড়া, পোষ্টার ছেড়া, গেইট ভাঙ্গা এত সহজ কথা নয়। এটা তাদের দ্বারাই করা সম্ভব যারা ১৯৭৫ সালের ১৫ই আগস্টে নির্মমভাবে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকলকে নিশ্চিহ্ন করে দেওয়ার চেষ্টা করেছিল।
নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল এই লাল সবুজের পতাকা।
যারা বঙ্গবন্ধুর ভালোবাসায় আঘাত করেছে অর্থাৎ গেইট কেটেছে তারা আর কেউ নন। যাদের শরীরে অবশ্যই সেই রক্ত মিশে আছে যারা ১৯৭৫ সালে ১৫ আগস্টের বঙ্গবন্ধুর পরিবারের সেই চিরশত্রু। এরাই সেদিন আমাদের লাখো কোটি মুজিব প্রেমিদের অঝরে কাঁদিয়েছিল। এতিম করে দিয়েছিল পুরো বাঙ্গালী জাতি।
আমি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে আহ্বান করবো এই বিভৎস কাজটি কে বা কারা করেছে এর সুষ্ঠু তদন্ত করা হোক। আমরা বঙ্গবন্ধুর শত্রুদের দেখতে চাই,জয় বাংলা জয় বঙ্গবন্ধু।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলী মৎস্যজীবিলীগের সভাপতি সম্পাদক দেলোয়ার হোসেন বিশ্বাস, ফরিদপুর ও নগরকান্দার সাংবাদিক বৃন্দসহ মৎস্যজীবিলীগের নেতা কর্মিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.