July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নগরকান্দায় নৈশ প্রহরী নিয়োগের দেড় মাসের মধ্যে দুর্ধর্ষ চুরি

1 min read

বেলায়েত হোসেন লিটনঃ

ফরিদপুরের নগরকান্দায় দাখিল মাদ্রাসায় নৈশ প্রহরী নিয়োগের দেড় মাসের মাথায় প্রতিষ্ঠানটিতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে।
ঘটনাটি মঙ্গলবার (১২ জুলাই) দিবাগত গভীর রাতে উপজেলার দহিসারা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ঘটে। এ সময় ভবনের প্রায় ১০ টি তালা খুলে বেশ কিছু মুল্যবান জিনিস পত্র চুরি হয়েছে বলে জানায়, প্রতিষ্ঠানের সুপার এনামুল হক খান।
খবর পেয়ে নগরকান্দা থানার ওসি হাবিল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানাযায়, গত ১লা জুন অত্র প্রতিষ্ঠানে নৈশ প্রহরী পদে নিয়োগ পান দহিসারা গ্রামের আতিয়ার মোল্লার ছেলে আল-আমীন মোল্লা (২৯)। নিয়ম অনুযায়ী রাতের বেলা প্রতিষ্ঠান নিরাপত্তার দায়িত্ব পালন করা সত্ত্বেও এমন ঘটনায় নানা গুঞ্জন স্থানীয়দের মাঝে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে প্রতিষ্ঠানটির নিরাপত্তায় ব্যবহৃত চাইনিজ ব্রান্ডের প্রায় ১০ টি তালা খুলে এ ঘটনা ঘটানো হয়েছে।
দায়িত্বরত নৈশ প্রহরী আল-আমিন জানান, আমি রাতে নামাজ পড়তে গিয়েছিলাম। এই সময়ের মধ্যেই এ কাজটি হয়েছে। আমি এর চেয়ে বেশি কিছু জানিনা।
প্রতিষ্ঠানের সুপার এনামুল হক খান জানান, রাতে ভবনের প্রায় দশটি তালা খুলে ভবনের বেশকিছু মুল্যবান জিনিস পত্র চুরি হয়েছে। ঐ রাতে প্রতিষ্ঠানের নৈশ প্রহরী আল-আমিন নিরাপত্তার দায়িত্বে ছিলো।
প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি আরিফুর রহমান পথিক তালুকদার বলেন, দহিসারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা একটি সুনামধন্য প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের নৈশ প্রহরী আল-আমিন রাতে ফজরের নামাজ পড়তে যাওয়ার পরেই এ ঘটনা ঘটেছে। এমনকি ঐ রাতে এই এলাকার আরো চারটি বাড়িতেও একই ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.