July 24, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সড়ক দুর্ঘটনায় আহত শিক্ষার্থীর পাশে ‘হৃদয়ে আলফাডাঙ্গা’

1 min read

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ

ফরিদপুরের আলফাডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় আহত মো. ফাহিম মোল্যা (৮) নামে এক দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে চিকিৎসাসেবা বাবদ আর্থিক সহায়তা প্রদান করেছেন হৃদয়ে আলফাডাঙ্গা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্যগণ আহত ওই শিক্ষার্থীর বাবার নিকট এ আর্থিক সহায়তা তুলে দেন। ফাহিম মোল্যা উপজেলার বুড়াইচ ইউনিয়নের বিলপুটিয়া গ্রামের গরীব দিনমজুর মজিবুর মোল্যার ছেলে। সে জয়দেবপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, গত ৫ এপ্রিল ফাহিম তার নিজ বাড়ির সামনে পাকা সড়কে হাঁটছিল। এসময় বিভিন্ন মালামাল বোঝাই একটি অটোভ্যান আচমকা তার পেটের ওপর দিয়ে উঠিয়ে দেয়। এতে তার শারীরিক অবস্থা খুবই গুরুতর হয়ে পড়ে। দুর্ঘটনার পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। সেখানে কিছুদিন চিকিৎসা করানোর পর গরীব দিনমজুর বাবার পক্ষে ছেলের চিকিৎসার খরচ বহন করতে হিমশিম খেতে হয়। বর্তমান ফাহিম ফরিদপুরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে ফাহিমের পিতা মজিবুর মোল্যা জানান, ‘ফাহিম গুরুতর অসুস্থ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। ফাহিমকে বাঁচাতে দ্রুত অপারেশন করতে হবে। অনেক টাকার প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করে অপারেশন করানো আমাদের পক্ষে অসম্ভব। তাৎক্ষণিক ভাবে এই তথ্য জানতে পেরে হৃদয়ে আলফাডাঙ্গা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আমার ছেলের চিকিৎসা বাবদ কিছু আর্থিক সহায়তা প্রদান করেছেন।’

জানতে চাইলে সংগঠনটির পরিচালনা পর্ষদের সদস্যরা জানান, ‘স্বেচ্ছায় মানুষের সেবার ব্রত নিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়ে সবসময় মানবতার কাজে নিজেদের নিয়োজিত রাখতে চাই। অসহায় মানুষের বিপদে তার পাশে দাঁড়ানো, তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া সমাজের প্রতিটি সামর্থ্যবান মানুষেরই দায়িত্ব। আমাদের সংগঠন সেই দায়িত্ববোধ থেকেই ছেলেটির পাশে দাঁড়িয়েছে।’

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যোমী তরুণ যুবকদের নিয়ে গঠিত হয় হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে ক্রমান্বয়ে সেবার পরিধি ব্যাপকভাবে বিস্তৃত হচ্ছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের বিভিন্ন শিক্ষার উপকরণ বিতরণ, ঈদে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, ডায়াবেটিস পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান, মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ, পাঠাগারে বই বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, গাছের চারা বিতরণ, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ জাতীয় দিবসগুলোতে নানা সামাজিক ও মানবিক কর্মসূচি পালন করে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.