July 24, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় প্রধানমন্ত্রীর ঘর পা‌চ্ছেন ২৩৩‌টি প‌রিবার: উপ‌জেলা প্রশাস‌নের প্রেস‌ বিফিং

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক ৩য় পর্যা‌য়ে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ভূমিহীন ও গৃহহীন ২৩৩ পরিবারকে বসতঘর প্রদান কার্যক্রম বিষয়ক প্রেস বি‌ফিং ক‌রে‌ছেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মোছা: তাছ‌লিমা আক্তার। উপ‌জেলা প্রশাসন এর আ‌য়োজ‌নে রোববার (২৪ এ‌প্রিল) বিকাল ৪টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যাল‌য়ে এই‌ প্রেস‌ বি‌ফিং অনুষ্ঠিত হয়।

সংবাদ স‌ম্মেল‌নে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার তাছ‌লিমা অাকতার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত “ভূমিহীন ও গৃহহীন” প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে সারা দেশে ৩২৯০৭টি পাকা বাড়ি একযোগে আগামী ২৬ এপ্রিল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অন্যান্য স্থানের মতো সালথা উপজেলায় ২৩৩ টি ঘরের ম‌ধ্যে ১৩৫টি ঘর উদ্বোধন করবেন। ওই প্রকল্পের আওতায় ২লাখ ৫৯হজার ৫শ টাকা ব্যয় বরাদ্দে প্রতিটি টিন শেড সেমি পাকা বাড়ি নির্মাণ কাজ ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

তি‌নি আরও জানান, ওই দিন সুফলভোগীদের হাতে জায়গার দলিল ও ঘরের মালিকানা কাগজপত্র এবং ঘরের চাবি হস্তান্তর করা হবে। বাকী ঘর গুলো পর্যায়েক্রমে গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে। এই প্রকল্পের আওতাধীন সুফলভোগী নাগরিকরা বিশুদ্ধ পানি, বিদ্যুৎ সুবিধা, যোগাযোগসহ সকল নাগরিক সুবিধা পাবেন।

এসময় তি‌নি গৃহ‌নির্মান কা‌জে সম্পৃক্ত সবাই‌কে ধন‌্যবাদ জানান এবং এই মহান কা‌জে সম্পৃক্ত হ‌তে পে‌রে আনন্দ প্রকাশ ক‌রেন।

এসময় উপ‌স্থিত ছি‌লেন, ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও সালথা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প‌রি‌তোষ বা‌ড়ৈ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিয়ামত হোসেন, উপজেলা প্রকৌশলী তৌহিদুর রহমান, উপ‌জেলা ম‌হিলা বিষয়ক কর্মকর্তা ফের‌দৌস অারা ড‌লিসহ সাংবাদিক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.