July 17, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

নারী, শিশু ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত গূহ হস্তান্তরের শুভ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আলফাডাঙ্গা প্রতি‌নি‌ধিঃ

মুজিববর্ষ উপলক্ষে পুলিশ দেশের প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ নিয়েছে। রোববার
(১০ এপ্রিল )প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক হিসেবে পুলিশ গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করছে। এ কর্মসূচির আওতায় ৫১৯টি থানা এলাকায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৪০০ গৃহ হস্তান্তর করা হয়েছে । ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে।

এছাড়াও গৃহহীন পরিবার বাছাইয়ের ক্ষেত্রে বিধবা, স্বামী পরিত্যক্তা, প্রতিবন্ধী ও উপার্জনে অক্ষম, অতিবৃদ্ধ ও পরিবারে উপার্জনক্ষম সদস্য নেই এমন পরিবার অথবা অসহায় মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দেয়া হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত আছেন।

তারাই ধারাবাহিকতায় প্রতিটি থানায় ন্যায় ফরিদপুরের আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে সম্প্রচারে ভার্চুয়ালে অংশ গ্রহন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রউফ তালুকদার,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ. আলীম সোজা. সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান উপ পরিদর্শক মোঃ আবু শহীদ.প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন,ক্যাবের সভাপতি সাংবাদিক কবীর হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবিরসহ সুধী জনেরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.