July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

আলফাডাঙ্গায় শিশুদের চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

1 min read

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ

‘বঙ্গবন্ধুর জন্মদিনে রং ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ মার্চ) সকাল ১১টায় উপজেলার গোপালপুর আনোয়ারা শিশুপল্লী একাডেমী প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে এ রং-তুলির খেলায় মেতে ওঠে প্রায় শতাধিক শিশু। শিশুদের মাঝে ভাষা, স্বাধীনতার ইতিহাস ও সংস্কৃতি জাগিয়ে তোলার জন্য ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ প্রতিযোগিতার আয়োজন করেন। পাশাপাশি সংগঠনটি ‘শিশুদের বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভারও আয়োজন করেন।

আনোয়ারা শিশুপল্লী একাডেমীর প্রধান শিক্ষক খান আসাদুজ্জামান টুনু’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, গোপালপুর বাইতুল ফালাহ্ দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সামাদ, আলফাডাঙ্গা সমাজসেবা অফিসের পিআই রওশনারা ইয়াসমিন বেলি, হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য সাংবাদিক মিয়া রাকিবুল, আনোয়ারা শিশুপল্লী একাডেমীর সহকারী প্রধান শিক্ষক মোসা. বুবলি খানম, সহকারী শিক্ষক জাহেদা বেগম, হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য মো. ফেরদৌস খান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধু একদিকে যেমন একজন সফল নেতা তেমনি তার ভিতরে অন্য সকল গুণাবলিই বিদ্যমান। তিনি শিশুদের অত্যন্ত ভালবাসতেন এবং শিশুদের মমতা ও স্নেহ করতেন। একই সাথে তিনি ছোট ছোট শিশুদের সাথে সময় কাটাতে খুবই ভালবাসতেন। বিভিন্ন সময় শিশুদের নিয়ে অনুষ্ঠিত বিভিন্ন আয়োজনে অংশগ্রহণ করতেন। তাদের মাঝে নিজেকে ভাগ করে নেওয়ার চেষ্টা করতেন।’

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ ৬টি ক্যাটাগরিতে ১৮ জন বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার তুলে দেন। এছাড়াও অংশগ্রহণকারী প্রত্যেক শিশুকেও পুরস্কৃত করা হয়।

সবশেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.