July 13, 2024

স্বদেশ Tribune

গণ মানুষের খবর

সালথায় ইউএনও এর বাজার তদারকি: ১০ দোকা‌নি‌কে জ‌রিমানা

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ

আসন্ন প‌বিত্র মা‌হে রমজান মাস উপল‌ক্ষ্যে এবং বর্তমান বাজার প‌রি‌স্থি‌তি‌তে ফ‌রিদপু‌রের সালথা সদর বাজার তদার‌কি ক‌রেন সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোছাঃ তাছ‌লিমা আকতার। র‌বিবার বিকা‌লে সদর বাজা‌রে প‌ণ্যের মুল‌্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ‌্য মজুত ও অতিরিক্ত দামে পণ‌্য বিক্রয় করার অপরা‌ধে ভোক্তা অ‌ধিকার আই‌নে ১০ জন ব‌্যাবসায়ী‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম‌্যমান আদালত।

ভ্রাম‌্যমান আদালত প‌রিচালনা ক‌রেন সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মোছাঃ তাছ‌লিমা আকতার। এসময় সালথা বাজার ক‌মি‌টির সাধারণ সম্পদক মোঃ স‌রোয়ার হো‌সেন বাচ্চু ও কনজুমার এ‌সো‌সি‌য়েশন অব বাংলা‌দেশ (ক‌্যাব) এর সভাপ‌তি আ‌রিফুল ইসলাম এবং আইন বিষয়ক সম্পাদক কামাল হো‌সেন উপ‌স্থিত ছি‌লেন।

সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মোছাঃ তাছ‌লিমা আকতার সাংবা‌দিক‌দের ব‌লেন, আসন্ন রমজান উপলক্ষে অসাধু কিছু ব্যবসায়ী পণ্যের দাম বৃদ্ধি করে থাকে। এছাড়াও অতিরিক্ত পণ‌্য মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা সীমিত করে। বিক্রেতারা যেন অধিক মুনাফা লাভের আশায় পণ্যের দাম না বাড়াতে পারে সেজন্য নিয়মিত মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.